Log In

দুর্নীতি ও অপরাজনীতি থেকে উত্তরণে সিঙ্গাপুরের মডেল অনুসরণ করার দাবি

দুর্নীতি ও অপরাজনীতি থেকে উত্তরণে সিঙ্গাপুরের মডেল অনুসরণ করার দাবি

নিজস্ব প্রতিবেদক
দুর্নীতি ও অপরাজনীতি থেকে উত্তরণে সিঙ্গাপুরের মডেল অনুসরণ করার দাবি জানিয়েছে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের নেতৃবৃন্দ। মঙ্গলবার (২৬ মার্চ) বিকালে রাজধানীর বিজয় স্বরণীস্থ বিজয় স্বরণী টাওয়ারে পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলন শেষে ইফতার মাহফিলের আযোজন করা হয়।
সংবাদ সম্মেলনে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের চেয়ারম্যান আলহাজ আব্দুর রহিম বলেন, ১৯৭১ সালের এই দিনে শোষণ, নিপীড়ন ও বৈষম্যের বিরুদ্ধে সার্বজনীন মুক্তির অঙ্গীকার নিয়ে স্বাধীনতা ঘোষণা করা হয়েছিল। তারই ধারাবাহিকতায় জাতির সূর্যসন্তানদের অপরিসীম ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ। এই লড়াইয়ে আমার পরিবার থেকেও তিনজন শহীদ হন। একজন আমার পিতা শহীদ আব্দুল কাদের ও আমার দুই মামা শহীদ ইসহাক ও শহীদ এলেক। তাই এই দিনটি আমার ও বাংলাদেশের প্রতিটি নাগরিকের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা এই মহান দিবসের সর্বস্তরের জনগণকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। সেই সঙ্গে স্বাধীনতার লক্ষ্য এবং উদ্দেশ্য বাংলার মাটিতে বাস্তবায়নের জন্য লড়াই সংগ্রামের আহ্বান জানাচ্ছি।
তিনি বলেন, দেশবাসীকে এই মহান দিবসে আন্তরিকতার সঙ্গে রাজনৈতিক ঘোষণা ও প্রতিশ্রুতি পুনঃর্ব্যক্ত করছি যে, দেশের গণতন্ত্র, ন্যায় বিচার, নাগরিকের মৌলিক অধিকার ও জাতীয় স্বার্থ সুরক্ষায় ঐক্য, যোগ্য নেতৃত্ব, ন্যায় বিচার প্রতিষ্ঠায় বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদ আপোষহীন থাকবে। সেই সঙ্গে উক্ত লড়াইয়ে দলমত-সংগঠন সকলকে ঐক্যবদ্ধ হয়ে এই লড়াইয়ে শরিক হওয়ার আহ্বান জানাচ্ছি।
আব্দুর রহিম বলেন, মানুষের অধিকার ও মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদ বিগত ৫ বছর আগে ২০১৮ সালে প্রতিষ্ঠিত করা হয়। সারাদেশ থেকে সৎ ও ভাল মানুষ- যারা সংসদ নির্বাচনসহ বিভিন্ন পর্যায়ের নির্বাচনে অংশগ্রহণ করেছে বা করবে তাদেরকে নিয়েই অভিষ্ঠ লক্ষ্য অর্জনে কাজ করাই ঐক্য পরিষদের মূল লক্ষ্য। আশা করি, সকল সংকট কাটিয়ে আগামী সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের পক্ষ থেকে ৩০০ আসনে সৎ ও যোগ্য প্রার্থীদেরকে নিয়ে একটি প্যানেল করা হচ্ছে। উক্ত প্যানেলকে নির্বাচিত করে দেশে সুশাসন ও মানবিক বাংলাদেশ গড়তে সক্ষম হবো ইনশাআল্লাহ। সেই লক্ষেই আমরা আমাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছি।
আব্দুর রহিম বলেন, সৎ ও সুস্থ রাজনীতি প্রতিষ্ঠার লক্ষ্যে সর্বস্তরের জনতার অংশগ্রহণ ও নির্বাচনী বিজয় নিশ্চিত করণে দলগত মোর্চা গঠনের আহ্বান জানাচ্ছি। দুর্ভাগ্যজনক হলেও বাস্তবতা হচ্ছে আমাদের মাতৃভূমির রাজনৈতিক অঙ্গনে বর্তমানে দুর্নীতিবাজ এবং সন্ত্রাসী শ্রেণীর ব্যক্তিবর্গ রাজত্ব করছে।
বর্তমান সরকারের বিরুদ্ধে বহিঃবিশ্বের চাপের পাশাপাশি নিজেদের সংগ্রাম ও চলমান সম্ভাবনাকে অধিক গুরুত্ব দিয়ে মাঠে কাজ করার কোন বিকল্প নেই। ভয় পেলে দেশ রক্ষা হবে না। বর্তমানে আফগানিস্তান, গাজার মুসলমান এবং ইয়েমেনের মুসলমানগণ প্রমাণ করেছে কীভাবে স্বাধীনতা আদায় এবং রক্ষা করতে হয়। মাঠের রাজনীতি ও যৌথ কমান্ড পরিচালনা করার জন্য এলাকা ভিত্তিক ১০১ জন সফল গ্রহণযোগ্য রাজনৈতিক নেতাকর্মীর নাম তালিকা ভুক্তির কার্যক্রম চলছে। তাদের মধ্য থেকেই পরবর্তীতে নির্বাচনে প্রার্থী হিসেবে মনোনীত হবেন এবং শতভাগ বিজয় অর্জনের লক্ষ্যে স্ব-স্ব এলাকায় নেতৃত্ব দিবেন।
ঐক্য পরিষদের চেয়ারম্যান বলেন, যে সকল গুনাবলির কারণে বর্তমান সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীকে যেই বিশেষ পদ্ধতিতে অনুসরণ করে সিঙ্গাপুর কর্তৃপক্ষ তাকে নির্বাচিত করেছেন, সেইভাবে আমাদের দেশেও নেতৃত্ব নির্বাচন করার দাবি জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে এসময় আরো বক্তব্য রাখেন- ব্যারিস্টার এম. সারোয়ার হোসেন, জেনারেল আমসাআ আমিন, এডভোকেট নূরতাজ আরা ঔশী, গণঅধিকার পরিষদের সদস্য সচিব মো. ফারুক হাসান, সাবেক কর কমিশনার আসাদুজ্জামান, কর্নেল (অব:) জোবায়ের উল্লাহ, ক্যাপ্টেন মোহাম্মদ আয়নূল হক, ডা. শামসুল আলম প্রমুখ।

সময়ের বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *