Log In

জয়পুরহাটে হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন কারাদন্ড

জয়পুরহাটে হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন কারাদন্ড

জয়পুরহাট প্রতিনিধি 
জয়পুরহাটে কৃষক নুরুল হত্যা মামলায় ৯ আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। সেই সাথে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো দুই বছর কারাদন্ডের আদেশ দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ (০১) আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় প্রদান করেন । দন্ডপ্রাপ্তরা হলেন- জয়পুরহাট সদর উপজেলার সোটাহার ধারকী গ্রামের মৃত ফেরাজ উদ্দিনের ছেলে আ. রউফ, মোহাম্মদ আলীর ছেলে রুহুল আমিন, আব্দুর রউফের ছেলে আলী হোসেন, খোকন হোসেন, মৃত আছির উদ্দিনের ছেলে বেলাল হোসেন, আক্তারুজ্জামানের ছেলে রোকন হোসেন, বাবু হোসেন এবং মৃত আবু সাঈদের ছেলে মিজানুর রহমান ও তার ছেলে সিরাজুল।

মামলার বিবরণে জানা গেছে, জমি নিয়ে বিরোধের জের ধরে ২০১৩ সালের ১ নভেম্বর জয়পুরহাট সদর উপজেলার হিচমি গ্রামের কৃষক নুরুল হককে দলবদ্ধভাবে দেশিয় অস্ত্র দিয়ে আঘাত করে। পরে হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে জয়পুরহাট সদর থানায় হত্যা মামলা করেন।

মামলায় দুই জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে খালাস দেওয়া হয়েছে। বাদীপক্ষে মামলার আইনজীবী ছিলেন পিপি নৃপেন্দ্র নাথ মন্ডল, এপিপি শামীমুল ইসলাম শামীম ও গকুল চন্দ্র মন্ডল। আসামী পক্ষের আইনজীবী ছিলেন হেনা কবির ও শাহানুর রহমান শাহিন।

সময়ের বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *