Log In

মানবরচিত ব্যবস্থা মেনে চলায় মানুষের জীবনে আযাব-গজব চলছে

মানবরচিত ব্যবস্থা মেনে চলায় মানুষের জীবনে আযাব-গজব চলছে

নিজস্ব প্রতিবেদক
ইসলামী সমাজের আলোচনা সভায় আমীর হজরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, আল্লাহ প্রদত্ত কল্যাণকর ও পরিপূর্ণ একমাত্র জীবন ব্যবস্থা ইসলামের মূল বিষয়- মানুষের সমাজ ও রাষ্ট্র গঠন এবং পরিচালনাসহ জীবনের সকল ক্ষেত্রে সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব একমাত্র আল্লাহর, মানুষের নয়, ফলে আনুগত্য একমাত্র আল্লাহর আইন-বিধানের এবং এরই বাস্তবায়নে শর্তহীন অনুসরণ ও অনুকরণ একমাত্র হযরত মুহাম্মদ (সাঃ) এর, অন্য কারো নয়। কিন্তু গণতন্ত্রসহ সকল মানবরচিত ব্যবস্থায় সমাজ ও রাষ্ট্র গঠন এবং পরিচালনায় সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্ব মানুষের মেনে আনুগত্য করা হয় মানুষের মনগড়া আইন-বিধানের এবং অনুসরণ ও অনুকরণ করা হয় মানুষের মনগড়া আইনের ভিত্তিতে নেতৃত্বদানকারী নেতা বা সরকারের আর এসবই আল্লাহর সাথে কুফর ও শিরক বিধায়; ইসলামের দৃষ্টিতে গণতন্ত্রসহ সকল মানবরচিত মতবাদ কুফরী ও শিরকী ব্যবস্থা। গতকাল শনিবার বিকালে “ইসলামের দৃষ্টিতে মানবরচিত ব্যবস্থা এবং গণতান্ত্রিক নির্বাচন!” বিষয়ে রাজধানীর বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশ মিলনায়তনে অনুষ্ঠিত বিশেষ আলোচনা সভায় ইসলামী সমাজের আমীর এসব কথা বলেন।
সৈয়দ হুমায়ূন কবীর বলেন, মানবরচিত ব্যবস্থা মেনে চলার মাধ্যমে কুফর এবং শিরক করার কারণে মানুষের জীবনে বিশ্ব ব্যাপী বিভিন্ন রকম আযাব-গজব চলছে। বিশেষ করে বাংলাদেশে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকার এবং বিরোধীধের মধ্যে সংঘাত-সংঘর্ষ চলছে, যা মূলতঃ আল্লাহর আযাব-গজবেরই অংশ।
তিনি আরো বলেন, ইসলামী সমাজ আল্লাহর নির্দেশিত এবং তাঁরই রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত পদ্ধতিতে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার চূড়ান্ত চেষ্টা চালিয়ে যাচ্ছে। এসময় তিনি দলমত নির্বিশেষে সকলকে তিনি ইসলামী সমাজে শামিল হয়ে ইসলাম প্রতিষ্ঠার ঈমানী, নৈতিক ও মানবিক দায়িত্ব পালনের আহ্বান জানান।
ইসলামী সমাজ’র কেন্দ্রীয় নেতা আসাদুজ্জামান বুলবুলের সঞ্চালনায় আলোচনা সভায় আরো আলোচনা করেন- ইসলামী সমাজের কেন্দ্রীয় নেতা মুহাম্মাদ ইউসুফ আলী মোল্লা, মুহাম্মাদ ইয়াছিন, মোঃ নুরুদ্দিন, মোহাম্মদ আলী জিন্নাহ, মোঃ সেলিম মোল্লা এবং ‘ইসলামী সমাজ’ ঢাকা মহানগর দক্ষিণের সহকারী দায়িত্বশীল আবু জাফর মোহাম্মদ সালেহ প্রমুখ।

সময়ের বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *