Log In

পুরুষের পাশাপাশি নারীরাও অর্থনীতিতে ভূমিকা রাখছেন : এম এ আউয়াল

পুরুষের পাশাপাশি নারীরাও অর্থনীতিতে ভূমিকা রাখছেন : এম এ আউয়াল

নিজস্ব প্রতিবেদক

পুরুষের পাশাপাশি নারীরাও অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রাখছেন মন্তব্য করে রিহ্যাবের প্রথম ভাইস চেয়ারম্যান, সাবেক সংসদ সদস্য লায়ন এম এ আউয়াল বলেছেন, নারীরা এখন আর পিছিয়ে নেই। পরিবার, সমাজ এবং রাষ্ট্রের বিভিন্ন ক্ষেত্রে নিজেদের যোগ্যতা এবং দক্ষতার স্বাক্ষর রাখছেন। তিনি আরও বলেন, বাংলাদেশের পাঁচ বারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক প্রজ্ঞায় বাংলাদেশ আজ বিশ্বের দরবারে অন্যতম রোল মডেল। গত শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের অডিটরিয়ামে অপরাজিতার জাতীয় সম্মেলনে ‘নারী দিবস ও নারীদের অর্থনৈতিক মুক্তির কার্যকর পদক্ষেপ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এম এ আউয়াল আরো বলেন, নারী উদ্যোক্তাদের জন্য বর্তমান সরকার সম্ভবনার প্লাটফর্ম তৈরি করে দিয়েছে। দেশের অধিকাংশ নারী এখন কর্মক্ষম। স্মার্ট বাংলাদেশ বিনির্মানে নারীদের ভূমিকা অগ্রগণ্য। অপরাজিতা বিজনেস সোসাইটির মাধ্যমে আমাদের নারীরা দেশের অর্থনীতির চাকাকে সচল রাখতে বলিষ্ঠ ভূমিকা রাখবে এটাই প্রত্যাশ।

অপরাজিতা বিজনেস সোসাইটির চেয়ারম্যান শাহিন আহমেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশেষ অতিথি মাতৃভূমি গ্রুপের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ বি এম হানিফ মাস্টার, ট্যাক্সস্যাভিওর কোং লিমিটেডের ব্যবস্থাপনা চেয়ারম্যান ও সিইও মেজবাউদ্দীন মোঃ জীবন চৌধুরী, রন্ধন শিল্পী নাজিয়া ফারহানা, রন্ধন শিল্পী হাসিনা আনছার।

অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ের ৩০ নারী উদ্যোক্তাকে ক্রেস্ট ও ট্রেনিং কোর্সের ওপর সার্টিফিকেট প্রদান করা হয় এবং আলোচনা পর্ব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে অপরাজিতার জাতীয় সম্মেলন শেষ হয়।

সময়ের বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *