Log In

অর্ধবার্ষিক পরীক্ষার রুটিন পরিবর্তনের আবেদন সম্মিলিত শিয়া মুসলিম পরিষদের

অর্ধবার্ষিক পরীক্ষার রুটিন পরিবর্তনের আবেদন সম্মিলিত শিয়া মুসলিম পরিষদের

নিজস্ব প্রতিবেদক
আসন্ন ৩ জুলাই হতে সমগ্র বাংলাদেশব্যাপী প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শুরু হতে যাওয়া ষান্নাসিক (অর্ধবার্ষিক) পরীক্ষার তারিখ (রুটিন) পরিবর্তন করে ১০ মহররম (১৭ জুলাই) তারিখের পর হতে পরীক্ষার তারিখ (রুটিন) পূর্ণ নির্ধারণ করার আবেদন জানিয়েছে সম্মিলিত শিয়া মুসলিম পরিষদ, বাংলাদেশ। সোমবার (২৪ জুন) দুপুরে বাংলাদেশ সচিবালয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব বরাবরে সংগঠনের নিজস্ব প্যাডে লিখিত আবেদন জানায় সংগঠনটি।

লিখিত আবেদনে উল্লেখ করা হয়, কারবালার মহান শহীদদের স্মরণে সমগ্র বিশ্বের মুসলমানদের ন্যায় বাংলাদেশেও শিয়া মুসলিম সম্প্রদায় মহররম মাসের প্রথম ১০ দিনব্যাপী, দিবা-রাত্রি বিভিন্ন ধরনের শোক অনুষ্ঠান, শোক মিছিল, আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করে। তাই উক্ত সময় অর্ধ বার্ষিক পরীক্ষা চলমান থাকলে শিক্ষার্থীরা উক্ত অনুষ্ঠানগুলোতে উপস্থিত হতে বাধা গ্রস্থ হবে। সেই সাথে তাদের অর্ধ বাষিক পরীক্ষায়ও ক্ষতিগ্রস্ত হবে।

এই আবেদনপত্রের সমর্থনে ঢাকা, খুলনা, ফরিদপুর, রাজবাড়ী, যশোর, সাতক্ষীরা, গাইবান্ধাসহ বিভিন্ন জেলার অভিভাবকগণ, ইমাম বাড়ার দায়িত্বশীলগণ এবং বিভিন্ন শিয়া সংগঠনের নেতৃবৃন্দ স্বাক্ষর প্রদান করেন।

সচিবালয়ে আবেদনপত্র দাখিলের সময় উপস্থিত ছিলেন- সম্মিলিত শিয়া মুসলিম পরিষদের আহবায়ক মো: আবু মুসলিম বিন হাই, মিরপুরের মারকাজী ইমামবাড়া ও মসজিদের খতিব এবং ইমামে জুমা মাওলানা সৈয়দ আফতাব হোসেন নাকাভি এবং সৈয়দ মোস্তাক আহমেদ, আলি আব্বাস, মাহাদী ও আলী নাকী প্রমুখ। তারা সকলে আশাবাদ ব্যক্ত করেন যে, যথাযথ কর্তৃপক্ষ তাদের আবেদনটি মঞ্জুর করবেন।

সময়ের বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *